জলবায়ু ঝুঁকিপূর্ণ উপকূলের শিশু পুষ্টি ও নিরাপদ স্যানিটেশন নিশ্চিতে ক্যাম্পেইন

নারী-শিশুদের পুষ্টি ও স্যানিটেশন নিশ্চিত করতে এডভোকেসির অংশ হিসেবে সাতক্ষীরার দেবহাটায় সাংবাদিকদের নিয়ে পুষ্টি ও ওয়াস বিষয়ক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৯ নভেম্বর) বিকালে দেবহাটা উপজেলা পরিষদ সভাকক্ষে স্থানীয় সাংবাদিক ও ঢাকা থেকে আগত সংশ্লিষ্ট বিষয়ে অভিজ্ঞ সাংবাদিকদের নিয়ে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

শিশু বিষয়ক আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা সেভ দ্যা চিলড্রেন ইন বাংলাদেশ ও ওয়ার্ল্ড ভিশন পরিচালিক রাইট টু গ্রো প্রজেক্ট উদ্যোগে এই কর্মসূচির আয়োজন করা হয়।

সেভ দ্য চিলড্রেনের ইন বাংলাদেশে কর্মকর্তা সাজিয়া আফরিনের সঞ্চালনায় অনুষ্ঠিত ক্যাম্পেইনে উপজেলায় শিশুদের বিভিন্ন সমস্যায় সাংবাদিকদের কাছে তুলে ধরেন দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম খালিদ হোসেন সিদ্দিকী। সমস্যাগুলোর সমাধানে করণীয় নিয়েও আলোচনা হয়।

এ সময় দেবহাটা প্রেসক্লাবের সভাপতি মীর খায়রুল আলম, সাবেক সভাপতি আব্দুল ওহাব ও আব্দুর রব লিটু, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন, যুগ্ম সম্পাদক লিটন ঘোষ বাপি, ঢাকা থেকে আসা বাংলাভিশনের নিজস্ব প্রতিবেদক পরিবেশ ও জলবায়ু সাংবাদিক কেফায়েত শাকিল, দৈনিক সমকাল পত্রিকার সিনিয়র রিপোর্টার সাজিদা ইসলাম পারুল, ডেইলি সান পত্রিকার সিনিয়র রিপোর্টার আল-আমিন, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের রাইট টু গ্রো প্রজেক্টের অফিসার তানজিমা আক্তার এবং অ্যাডভোকেসী ও জেন্ডার অফিসার অনিন্দিতা বিশ্বাস।

এ সময় আরও উপস্থিত ছিলেন, বাংলাভিশনের ভিডিও জার্নালিস্ট রজিবুল ইসলাম, সেভ দ্য চিলড্রেনের ইন বাংলাদেশে কর্মকর্তা সুমাইয়া খাতুন মিম, দেবহাটা প্রেসক্লাবের ক্রীড়া ও সাংস্কৃতি বিষয়ক সম্পাদক ফরহাদ হোসেন সবুজ, সাবেক অর্থ সম্পাদক কবির হোসেন, সাবেক দপ্তর সম্পাদক আজিজুল হক আরিফ, সাবেক কার্যনির্বাহী সদস্য এসএম নাসির উদ্দীন, সদস্য সুজন ঘোষ, দিপঙ্কর বিশ্বাস, সুমন বাবু,সজল রহমান, কুলিয়া অঞ্চলিক প্রেসক্লাবের সভাপতি ডাঃ ওহিদুজ্জামান প্রমুখ।

উল্লেখ্য যে, উপকূলীয় অঞ্চলের শিশুদের পুষ্টি, নিরাপদ পানি ও সঠিক সেনিটেশনের অধিকার নিশ্চিতে ৪টি জেলায় চলছে রাইট টু গ্রো প্রকল্পটি। জেলাগুলো হলো সাতক্ষীরা, খুলনা, বরগুনা ও পটুয়াখালী। এই জেলাগুলোতে শিশুর অধিকারগুলো নিশ্চিতে এডভোকেসি কার্যক্রম চালাচ্ছে সংস্থাটি।

সর্বশেষ খবর ওশানটাইমস.কম গুগল নিউজ চ্যানেলে।

Tags: ,

oceantimesbd.com