সেন্টমার্টিনে পর্যটক বহনকারী জাহাজে আগুন

নিষেধাজ্ঞার কারণে এবার পর্যটক নেই সেন্টমার্টিনে। দ্বীপটিতে বহন করে নিয়ে যাওয়া জাহাজগুলোও এখন অনেকটাই বেকার বসে। এমন অবস্থায়ও দুর্ঘটনার শিকার কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটক বহনে নিয়োজিত থাকা খালি একটি জাহাজ।

রোববার (৪ ডিসেম্বর) সকালে টেকনাফের দমদমিয়াস্থল ঘাটে নোঙরে থাকা জাহাজ কেয়ারি ক্রুজ এন্ড ডাইনে আগুন লাগার ঘটনা ঘেটেছে। জানা গেছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনে ধরে যায়। পরে খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিস।

প্রত্যক্ষদর্শী জানান, টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহি জাহাজ চলাচল বন্ধ থাকায় জাহাজ কেয়ারি সিন্দবাদ ও কেয়ারি ক্রুজ এন্ড ডাইন দমদমিয়াস্থল ঘাটে দীর্ঘদিন ধরে নোঙরে রয়েছে। পর্যটন মৌসুম আসায় এসব জাহাজগুলো মেরামত শুরু করে জাহাজ কতৃপক্ষ।

রোববার হঠাৎ পর্যটক বহনে ব্যবহৃত জাহাজ কেয়ারি ক্রুজ এন্ড ডাইনে আগুন জ্বলতে দেখে। মূহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে। এ ঘটনায় ৭টি এসি এবং জাহাজের উপরের অংশসহ বেশকিছু মালপত্র পুড়ে যায়।

এ বিষয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের টেকনাফ স্টেশনের কর্মকর্তা মুকুল কুমার নাথ জানান, ‘টেকনাফে দমদমিয়াস্থল ঘাটে নোঙরে থাকা একটি খালি জাহাজে ধরা আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনে সুত্রপাত হয় বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে। এ ঘটনায় জাহাজের এসিসহ উপরের একটি অংশ পুড়ে গেছে।’

কেয়ারি ক্রুজ এন্ড ডাইন জাহাজের টেকনাফের ব্যবস্থাপক মোহাম্মদ শাহ আলম বলেন, ‘বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে জাহাজে আগুন ধরে। এতে জাহাজের এসিসহ বেশকিছু মালপত্র পুড়ে গেছে। আমাদের ২০-৩০ লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে।’

সর্বশেষ খবর ওশানটাইমস.কম গুগল নিউজ চ্যানেলে।

Tags: ,

oceantimesbd.com