কক্সবাজার সৈকতে দাঁড়িয়ে ‘জলবায়ু শপথ’ নিলেন অর্ধসহস্র জলবায়ু যোদ্ধা

কক্সবাজার সমুদ্রতীরে দাঁড়িয়ে জলবায়ু শপথ নিচ্ছেন তরুণরা

কক্সবাজার সমুদ্রতীরে দাঁড়িয়ে জলবায়ু শপথ নিচ্ছেন তরুণরা

জলবায়ু প্রলয়ের হাত থেকে ধরিত্রীকে বাঁচানোর প্রত্যয়ে দেশে প্রথমবারের মতো ‘জলবায়ু শপথ’ নিলেন দেশের কয়েকশ জলবায়ুকর্মী। বুধবার (২১ ডিসেম্বর) কক্সবাজারে সমুদ্র সৈকতে এই শপথ নেন তারা।

সাউথ ক্লাইমেট কনক্লেভ- বাংলাদেশ চ্যাপ্টারের উদ্যোগে জেনল্যাবের আয়োজনে জলবায়ু পরিবর্তন ও উন্নয়ন ভিত্তিক তিনদিনব্যাপী সম্মেলনের সমাপনী অনুষ্ঠান হয় এই ‘জলবায়ু শপথ’ গ্রহণের মধ্য দিয়ে। এর আগে তিন দিনব্যাপী কর্মসূচির অংশ হিসেবে দেশের বিভিন্ন স্থান থেকে প্রশাসন প্রতিনিধি, আদিবাসী সম্প্রদায়, জেলে সম্প্রদায়, কর্মজীবী নারী, স্কুল-কলেজের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষদের মধ্য থেকে জলবায়ু সচেতন মানুষরা কক্সবাজারে এসে জড়ো হন।

জলবায়ু যোদ্ধাবাহিনীর অংশ হিসেবে এতে ছিলেন মার্কিন দূতাবাসের কালচারাল অ্যান্ড পাবলিক অ্যাফেয়ার্স অফিসার শারলিনা হুসেন মরগান, রিভারাইন পিপল প্রতিষ্ঠাতা শেখ রোকন, ফোর্বস ৩০-আন্ডার-৩০ স্বীকৃতিখ্যাত কার্টুনিস্ট মোরশেদ মিশু এবং হার্ভার্ড অর্থনীতিবিদ আমরিন বশির, ক্রিয়েটিভ কনজারভেটিভ অ্যালায়ান্স প্রতিষ্ঠাতা শাহরিয়ার সিজার রহমান, সিবিএম আয়ারল্যান্ড থেকে মাহবুব কবির এবং এশিয়ান ইউনিভার্সিটি ফর ওমেন অধ্যাপক ড. সৈয়দ মোহাম্মদ নাজিমসহ দেশের প্রায় সবগুলো শীর্ষ গণমাধ্যমের প্রতিনিধিরা।

সর্বশেষ খবর ওশানটাইমস.কম গুগল নিউজ চ্যানেলে।

oceantimesbd.com